প্রকাশিত: ২৮/০১/২০১৭ ৪:০৪ পিএম , আপডেট: ২৮/০১/২০১৭ ৪:০৫ পিএম

স্টাফ করেসপন্ডেন্ট::
সুন্দরবন রক্ষার দাবিতে হরতাল চলাকালে দুই সাংবাদিকের ওপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে সাংবাদিকরা। শনিবার বেলা ১১টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ মানববন্ধন হয়েছে।

উপস্থিত সাংবাদিকেরা মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানান। ‘কলম আর ক্যামেরা মাথা নত করে না’, ‘কলমের স্বাধীনতা চাই’, ‘সাংবাদিকের উপর হামলার বিচার চাই’, ‘হোক প্রতিবাদ’, ‘মানবিক পুলিশ চাই’, ‘মুক্ত সংবাদ ও সাংবাদিকতা চাই’ ইত্যাদি লেখা সম্মলিত বিভিন্ন প্ল্যাকার্ড এ সময় দেখা যায়।

মানববন্ধনে ও প্রতিবাদ সমাবেশে বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ডিআরইউয়ের সাবেক প্রেসিডেন্ট শাহেদ চৌধুরী, এটিএন নিউজের সিইও মুন্নি সাহা দেশের বিভিন্ন ইলেকট্রিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমের কর্মীরা অংশ নেন।

সাংবাদিকের উপর হামলার পর স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তাতে পুলিশ আরো উৎসাহ পাবেন, তাই তাঁর বক্তব্য প্রত্যাহার করা দরকার। এমনটাই মনে করেন মঞ্জুরুল আহসান বুলবুল। তিনি বলেন, এর আগেও অনেক বার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গণমাধ্যমকর্মীরা হামলার শিকার হয়েছেন। কিন্তু কখনও এসব হামলা নির্যাতনের সুষ্ঠু বিচার হয়নি।

নিরস্ত্র সাংবাদিকদের পুলিশ যেভাবে পিটিয়েছে সেটা মানবতাবিরোধী বলে মনে করেন এটিএন নিউজের বার্তা প্রধান মুন্নী সাহা। তিনি বলেন, এই ঘটনায় যে তদন্ত কমিটি গঠন হয়েছে আশা করি তারা সুষ্ঠুভাবে প্রতিবেদন দেবেন।

পরে আগামী বৃহস্পতিবার কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি ঘোষণা করে প্রতিবাদ সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...